Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
Local Government Branch
Citizen Service

১.১)জেলা প্রশাসকের কাযার্লয়ে প্রাপ্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অভিযোগসমূহ তদন্তের জন্য প্রেরণ করা ও প্রতিবেদন আসার পর ব্যবস্থা গ্রহন করা। 

১.২)জেলায় অনুষ্ঠিত সকল প্রকার পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র নির্দেশনা অনুযায়ী নির্ধারিত স্থান থেকে আনয়নের এবং পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা গ্রহন করা।

১.৩) পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের ব্যবস্থা গ্রহন করা।  

১.৪) শিক্ষা মন্ত্রণালয়, ক্রীড়া মন্ত্রণালয়, সাংস্কৃতিক মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত অর্থের বিভাজন অনুযায়ী প্রাপকের অনুকূলে প্রদানের ব্যবস্থা গ্রহন করা।

১.৫)প্রত্নতত্ত্বসংক্রান্ত।

১.৬) জেলা শিল্পকলা একাডেমী/শিল্পকলা একাডেমী সংক্রান্ত।

১.৭) বাগেরহাট ফাউন্ডেশন সংক্রান্ত।

১.৮) বাগেরহাট ডায়াবেটিক হাসপাতাল সংক্রান্ত।

১.৯) বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশন সংক্রান্ত।

১.১০) ইসলামিক ফাউন্ডেশন সংক্রান্ত।

১.১১) চক্ষু শিবির সংক্রান্ত। 

১.১২) শিক্ষা সংক্রান্ত জেলারবিভিন্নপ্রাপ্ততথ্যাদিসংরক্ষণ।


Current Project

0


Duties

১.১)জেলা প্রশাসকের কাযার্লয়ে প্রাপ্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অভিযোগ সমূহ তদন্তের জন্য প্রেরণ করা ও প্রতিবেদন আসার পর ব্যবস্থাগ্রহন করা। 

১.২)জেলায় অনুষ্ঠিত সকল প্রকার পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র নির্দেশনা অনুযায়ী নির্ধারিত স্থান থেকে আনয়নের এবং পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা গ্রহন করা।

১.৩) পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের ব্যবস্থা গ্রহন করা।  

১.৪) শিক্ষা মন্ত্রণালয়, ক্রীড়া মন্ত্রণালয়, সাংস্কৃতিক মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত অর্থের বিভাজন অনুযায়ী প্রাপকের অনুকূলে প্রদানের ব্যবস্থা গ্রহন করা।

১.৫)প্রত্নতত্ত্বসংক্রান্ত।

১.৬) জেলা শিল্পকলা একাডেমী/শিল্পকলা একাডেমী সংক্রান্ত।

১.৭) বাগেরহাট ফাউন্ডেশন সংক্রান্ত।

১.৮) বাগেরহাট ডায়াবেটিক হাসপাতাল সংক্রান্ত।

১.৯) বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশন সংক্রান্ত।

১.১০) ইসলামিক ফাউন্ডেশন সংক্রান্ত।

১.১১) চক্ষু শিবির সংক্রান্ত। 

১.১২) শিক্ষা সংক্রান্ত জেলার বিভিন্ন প্রাপ্ত তথ্যাদি সংরক্ষণ। 

সেবাগ্রহিতা:

) অভ্যন্তরীণ:

১) অত্রশাখারকমর্কর্তা/কমর্চারীবৃন্দ।

) বাহ্যিক:

১) ব্যক্তিগত ও সরকারি স্বাথর্হানিরকারণে অভিযোগকারী ব্যক্তিবর্গ। 

২) ১নংক্রমিক এ বর্ণিত সেবা গ্রহণকারী ব্যক্তিবর্গ। 

সেবাপ্রদানেরপদ্ধতি:

ক) অভিযোগ তদন্ত হবে কিনা তা ০৩ দিনের মধ্যে জানান হয়।

খ) বাছাইকৃত অভিযোগ ০৩ কার্যদিবসের মধ্যে তদন্তের জন্য প্রেরণ করা হয়।

গ) তদন্তে অভিযোগ প্রমাণিত না হলে ০৩ কার্যদিবসের মধ্যে নথিভূক্ত করা হয়।

ঘ) তদন্তে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা গ্রহণের জন্য ০৩ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ঠ কতৃপর্ক্ষের নিকট প্রেরণ করা হয়।

ঙ) বিভিন্ন সরকারী, আধা-সরকারী, বেসরকারী বা স্বায়ত্বশাসিত সংস্থা থেকে প্রাপ্ত পত্র কাযর্ক্রম গ্রহণ না হলে তা ০৩দিনের মধ্যে নিষ্পত্তি করা হয়।


Contact
DC office, Bagerhat
Others

0


Staffs
Acting Officer